সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

অবৈধ অভিবাসন  উৎসাহিত করছেন  কমলা!   

হেলিম আহমেদ

প্রকাশিত: ১৯:২০, ৬ সেপ্টেম্বর ২০২৪

অবৈধ অভিবাসন  উৎসাহিত করছেন  কমলা!   

ছবি: সংগৃহীত

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রের রাজনৈতিক অবস্থান আরো বাম দিকে পরিবর্তন করার লক্ষ্যে অবৈধ অভিবাসীদের বন্যা বইয়ে দিতে উৎসাহিত করতে মেক্সিকোর প্রেসিডেন্টের সাথে কাজ করছেন। তার চূড়ান্ত লক্ষ্য হলো এসব অভিবাসীর ভোটে ডেমোক্র্যাটদের নির্বাচনী বিজয় নিশ্চিত করা। এমন গুরুতর অভিযোগ করেছেন রিপাবলিকান টেক্সাস সিনেটর টেড ক্রুজ। 
ক্রুজ তার পডকাস্ট ‘ভারডিক্টে’ বলেন, ‘কমলা হ্যারিস আমেরিকায় আরো বেশি অবৈধ অভিবাসী চান। ঠিক যেমন সিনেট এবং হাউসের প্রতিটি কংগ্রেসীয় ডেমোক্র্যাট চায়। তারা আমাদের দক্ষিণ সীমান্তে হামলা জোরার করতে সক্রিয়ভাবে উৎসাহিত করছে, ব্যবস্থা করছে।’

তিনি আরো বলেন, ‘আর এ কারণে মেক্সিকো সরকার সক্রিয়ভাবে মানব পাচারে সহযোগিতা করছে, সাহায্য করছে। তারা মেক্সিকোজুড়ে বাস পরিবহনের ব্যবস্থা করে দিয়েছে, অবৈধ অভিবাসীদের আমাদের দেশের সীমান্ত পর্যন্ত নিয়ে আসার জন্য পুলিশ ও সৈন্যদের দিয়ে সশস্ত্র পাহারার ব্যবস্থা করেছে। কমলা হ্যারিস চান বলেই তারা এসব কাজ করছে।’
ক্রুজ মেক্সিকো সরকারের এক ঘোষণার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে এই মন্তব্য করেন। মেক্সিকো সরকার জানিয়েছিল, অ-মেক্সিকান নাগরিকেরা যাতে মার্কিন আশ্রয় পেতে পারে, সেজন্য দক্ষিণ মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রের সীমান্ত পর্যন্ত তারেকে বাসে পাহারা দিয়ে নিয়ে আসা হবে।
এপি জানিয়েছে, বাসগুলো ভিলাহারমোসা ও তাপাচুলার মতো শহর দিয়ে যুক্তরাষ্ট্রের উত্তর সীমান্তে এসে পৌঁছাবে।
ক্রুজ বলেন, মেক্সিকোর প্রেসিডেন্ট ও কমলা হ্যারিসের লক্ষ্য একই। উভয়েই চান যত বেশি সম্ভব অবৈধ অভিবাসীদের আমেরিকায় ঢুকিয়ে দেওয়া। আর উভয়ে কাজটি করতে চান একই উদ্দেশ্যে। তা হলো মার্কিন যুক্তরাষ্ট্রকে নাটকীয়ভাবে বামধারায় নিয়ে যাওয়া।
ক্রুজ বলেন, কমলা হ্যারিস এবং ডেমোক্র্যাটিক পার্টি চায় অভিবাসীর সংখ্যা ১১ মিলিয়ন থেকে ২০ মিলিয়ন, সেখান থেকে ৩০ মিলিয়ন, তারপর ৪০ মিলিয়নে নিয়ে যাওয়া।
তিনি বলেন, এমনটা করা সম্ভব হলে ডেমোক্র্যাটরা সবসময় প্রতিটি নির্বাচনে জয়ী হবে।
এ ব্যাপারে জানতে চাইলের কমলা হ্যারিসের ভাইস প্রেসিডেন্ট অফিস কোনো মন্তব্য করেনি।
 

শেয়ার করুন: