শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

১৪৮ মিলিয়ন ডলার নিষ্পত্তিকে প্রাধান্য

ইয়ানকিস ওয়ার্ল্ড সিরিজ রিং  রক্ষার লড়াইয়ে জুলিয়ানি

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৬:৪২, ১১ অক্টোবর ২০২৪

ইয়ানকিস ওয়ার্ল্ড সিরিজ রিং  রক্ষার লড়াইয়ে জুলিয়ানি

ছবি: সংগৃহীত

রুডি জুলিয়ানির ছেলে তার বাবার ইয়ানকিস ওয়ার্ল্ড সিরিজ রিংগুলো রক্ষার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিউ ইয়র্ক সিটির সাবেক মেয়র জুলিয়ানির বিরুদ্ধে মানহানির মামলার রায়ের ১৪৮ মিলিয়ন ডলার নিষ্পত্তিকে এ কাজে ব্যবহার করছেন তিনি।

অ্যান্ড্রু জুলিয়ানি জানিয়েছেন, রিং তিনটি তার বাবা তাকে উপহার দিয়েছিলেন। ফলে এগুলো ২০২৩ সালের রায়ের আওতাভুক্ত নয়। উল্লেখ্য, চারটি রিং রুডি জয় করেছিলেন ১৯৯৬, ১৯৯৮, ১৯৯৯ ও ২০০০ সালে। এর মধ্যে তিনটির ব্যাপারে বিবাদ চলছে।
মামলাটিতে জয়ী হয়েছিলেন জর্জিয়ার জনমত জরিপ কর্মী রুবি ফ্রিম্যান ও শায়ে মস। দুজনই সাবেক মেয়রের ‘নির্দিষ্ট কিছু সম্পত্তি হস্তান্তর’ করার দাবি জানাচ্ছেন। গুইলিয়ানি তাদের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন যে তারা সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে প্রতারণা করে ২০২০ সালের নির্বাচন থেকে তাকে ছিটকে ফেলতে চাচ্ছেন। এই অভিযোগের বিরুদ্ধে মামলা করে জয়ী হন তারা।
তবে ওই রায়ের বিরুদ্ধে আপিল করে অ্যান্ড্রুর আইনজীবীরা আদালতে যুক্তি দেন যে, এসব রিং বাদিদের কাছে হস্তান্তর করার অর্থ হলো অ্যান্ড্রুকে এসবের মালিকানা থেকে স্থায়ীভাবে বঞ্চিত করা।
অ্যান্ড্রু, ৩৮, দাবি করেছেন যে তার বাবা ২০১৮ সালের মে মাসে তার ৭৪তম জন্মদিনের রাতে এগুলো তাকে উপহার দিয়েছিলেন।
আদালতে তিনি জানান, তার বাবা বলেছিলেন যে ‘আমি তোমাদের বলেছিলাম যে রিংগুলো একদিন তোমার হবে। তবে আমি আজই তোমাকে দিয়ে দিতে চাই।’
তিনি এর প্রমাণ হিসেবে আদালতে কিছু ছবি দাখিল করেন।
 

শেয়ার করুন: