শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

১.৮ মিলিয়ন ডলার কমলো সেই  বাড়ির দাম 

হেলিম আহমেদ

প্রকাশিত: ১৬:৪৪, ১১ অক্টোবর ২০২৪

১.৮ মিলিয়ন ডলার কমলো সেই  বাড়ির দাম 

ছবি: সংগৃহীত

মেয়র এরিক অ্যাডামসের সাবেক সহকর্মী আইনজীবী ফ্রাঙ্ক ক্যারোনির ব্রুকলিনের বিশাল বাড়িটির দাম ১.৮ মিলিয়ন ডলার কমানো হয়েছে। ওয়াটার ফ্রন্টের এই ম্যানসন গত নভেম্বরে ৬.৯ মিলিয়ন ডলারে লিস্টিং হয়েছিল। এপ্রিলে এর দাম আট লাখ ডলার কমানো হয়েছিল। এবার কমানো হলো ১৮ লাখ ডলার।

এত দাম কমানোর পরও এ সম্পত্তিটি পেনিনসুলার এলাকায় বিক্রির জন্য থাকা সবচেয়ে দামি ম্যানসন হিসেবে বিবেচিত হচ্ছে।
তবে বাড়িটি বিক্রি না হওয়ায় এরিক অ্যাডামসের সাবেক চিফ অব স্টাফ ক্যারোনি এবং তার স্ত্রী ডায়ানার জন্য এটি মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।
উল্লেখ্য, বর্তমানে অ্যাডামস প্রশাসনের শীর্ষস্থানীয় ব্যক্তিদের বিরুদ্ধে দুর্নীতির যেসব ফেডারেল তদন্ত চলছে, তা ক্যারোনিকে স্পর্শ করেনি। তিনি দুর্নীতি থেকে মুক্ত বলেই ধারণা করা হচ্ছে। তিনি চিফ অব স্টাফ পদ থেকে সরে গেলেও বর্তমানে অ্যাডামসের পুনঃনির্বাচনী কার্যক্রমের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি কনসালটিং ব্যবসা গড়ার জন্য চিফ অব স্টাফ পদ থেকে সরে গিয়েছিলেন।
বাড়িটি বিক্রি না হলেও এর নির্মাণশৈলী নিয়ে সবাই প্রশংসায় পঞ্চমুখ। বিশাল, বিলাসবহুল, ওয়াটারফ্রন্ট বাড়িটি যে কাউকে আকৃষ্ট করতে পারে।
বাড়িটি ১৯৬০-এর দশকে নির্মাণ করা হয়েছিল। এটি মূলত একক পরিবারের বাড়ি। 
সাত বেড রুমের ৯,৪৪৭ বর্গফুটের বাড়িটিতে পাঁচটি বাথরুম, একটি পাওডার রুম আছে। আছে লাইব্রেরি। কিচেন, পুল, উডবার্নিং পিৎসা ওভেন, ফায়ারপ্লেস, রাজসিক ডাইনিং রুম, ওয়াইন সেলার- সবই মুগ্ধকর।
এ কারণেই বলা হচ্ছে, ‘এ বাড়িটি সত্যিই বিনোদনকারীদের জন্য স্বর্গ। তবে এর মধ্যে খুবই ধনী অনুভূতি আছে। তবে এটাকে ব্যয়বহুল মনে হচ্ছে না। এটি বরং খুবই উষ্ণ ও আরামদায়ক মনে হচ্ছে।’
 

শেয়ার করুন: