মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ক্রমিক খুনির বিচারে  ১৩ মিলিয়ন ডলার  অবমুক্তি

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৬:৪২, ১৮ অক্টোবর ২০২৪

ক্রমিক খুনির বিচারে  ১৩ মিলিয়ন ডলার  অবমুক্তি

ছবি: সংগৃহীত

ক্রমিক খুনি রেক্স হারম্যানের বিরুদ্ধে আইনি লড়াই অব্যাহত রাখার জন্য জব্দ করা ১৩ মিলিয়ন ডলার ছাড় করার আবেদন জানিয়েছেন সাফক কান্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নির অফিস।

ডিএ রে টাইরনি বলেছেন, মামলাটি পরিচালনার জন্য তার ওই অর্থ অত্যন্ত দরকার। তিনি বলেন, মামলাটি শেষ করার জন্য অনেক টাকার দরকার।
উল্লেখ্য রেক্স হারম্যান, ৬০, ছিলেন একজন স্থপতি। মিডটাউনে ছিল তার অফিস। ছয়জন যৌনকর্মীর মৃত্যুর জন্য তাকে দায়ী করা হচ্ছে। ১৯৯৩ সাল থেকে লাশগুলো ওশ্যান পার্কওয়েতে লাশগুলো রাখা ছিল। সেখানে মোট ১১টি লাশ ছিল। ২০১০ সালে প্রথম লাশটির সন্ধান পাওয়া যায়। সাথে সাথে ক্রমিক খুনের আশঙ্কা জেগে ওঠে। তবে ছয় যৌনকর্মীর মৃত্যুর সাথে তার সম্পর্ক রয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাটি গিলগো বিচ খুন হিসেবে পরিচিত। লাশগুলোর বেশিভাগই নারী যৌনকর্মীর। তবে দুটি ব্যতিক্রম রয়েছে। এদের একটি দুই বছরের একটি বালিকা এবং আরেকটি তরুণ এশিয়ান পুরুষ।
 কয়েক বছর অনুসন্ধানের পর ২০২৩ সালে হারম্যানকে গ্রেফতার করা সম্ভব হয়। লাশগুলো শনাক্ত করার জন্য ডিএনএ পরীক্ষার প্রয়োজন পড়ে। 
তবে আসামিপক্ষের যুক্তি খ-ন করতে, আরো তদন্ত করতে বিপুল অর্থের প্রয়োজন। এ কারণেই আরো অর্থ বরাদ্দ করার জন্য অনুরোধ করছেন ডিএ। তবে এতে ঠিক কত অর্থের প্রয়োজন হবে তা এখনো জানা যায়নি।
 

শেয়ার করুন: