মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

মরগ্যান স্ট্যানলি  মুনাফা ৩২ ভাগ  বাড়ল

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৬:৪৪, ১৮ অক্টোবর ২০২৪

মরগ্যান স্ট্যানলি  মুনাফা ৩২ ভাগ  বাড়ল

ছবি: সংগৃহীত

মরগ্যান স্ট্যানলি জানিয়েছে, তাদের তৃতীয় কোয়ার্টারে মুনাফা ৩২ শতাংশ বেড়েছে। ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তিন মাসের মেয়াদে তাদের নিট আয় হয়েছে ৩.২ বিলিয়ন ডলার বা শেয়ারপ্রতি ১.৮৮ ডলার। এক বছর আগে একই সময়ে তা ছিল ২.৪ বিলিয়ন ডলার বা শেয়ারপ্রতি ১.৩৮ ডলার।
লন্ডন স্টক এক্সচেঞ্জের পূর্বাভাসকে মিথ্যা প্রমাণ করে তারা এই মুনাফা করেছে। উল্লেখ্য, ওই পূর্বাভাসে শেয়ারপ্রতি ১.৫৮ ডলার মুনাফা ধরে ১৫.৩৮ বিলিয়ন ডলার রাজস্বের কথা বলা হয়েছিল।

বুধবার মরগ্যান স্ট্যানলির শেয়ার ৫২ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ অবস্থানে পৌঁছে যায় ১২১.৪৫ ডলার দামে। তবে দিন শেষ করে ১১৯.৫১ ডলারে, বৃদ্ধি ঘটে ৬.৫ শতাংশ পর্যন্ত।
সিইও টেড পিক বলেন, তিনি বিনিয়োগ ব্যাংকিং কার্যক্রমের উর্ধ্বগতি নিয়ে আশাবাদী। তিনি জানান, ব্যাংকের বৈশ্বিক উপস্থিতি ভবিষ্যতের মুনাফার জন্য অন্যতম উপাদান হবে।
পিককে গত ১ জানুয়ারি ব্যাংকের শীর্ষ পদে নিয়োগ করা হয়। তিনি জেমস জরম্যানের স্থলাভিষিক্ত হন। পিক জানান, ইউরোপ ও এশিয়ায় তাদের বিনিয়োগ ব্যাংকিংয়ের উপস্থিতি ভবিষ্যতেও প্রবৃদ্ধি অব্যাহত রাখতে সহায়তা করবে।
অন্যদিকে মুডি রেটিংসের আর্থিক প্রতিষ্ঠানগুলোর ভাইস প্রেসিডেন্ট মাইক টিয়ানো বলেন, এই মুনাফা আসলে বিনিয়োগ ব্যাংকিং এবং সেইসাথে সম্পদ ব্যবস্থাপনার দক্ষতার প্রতিফলন।
 

শেয়ার করুন: