সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

২২ সেপ্টেম্বর  ড. ইউনূস  আসছেন 

নবযুগ রিপোর্ট

আপডেট: ১৯:২৯, ৬ সেপ্টেম্বর ২০২৪

২২ সেপ্টেম্বর  ড. ইউনূস  আসছেন 

ছবি: সংগৃহীত

জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে যোগ দিতে বাংলাদেশের অন্তবর্তীকালীন সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনূস আগামী ২২ সেপ্টেম্বর, রোববার নিউইয়র্ক আসছেন। তিনি নিউইয়র্ক এসে পৌঁছার পর ২৫ সেপ্টেম্বর, বুধবার জাতিসংঘে বাংলাদেশের ৫০ বছর উপলক্ষে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন। তাঁর সম্মানে আয়োজিত গণ সংম্বর্ধনা সভায় যোগ দেবেন ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার এবং জাতিসংঘের অধিবেশে ভাষণ দেবেন ২৭ সেপ্টেম্বর শুক্রবার। মাঝে বিশ্ব নেতৃবৃন্দের সম্মানে প্রেসিডেন্ট জো বাইডেন আয়োজিত নৈশ ভোজ সভায় যোগ দেবেন বাংলাদেশের সরকার প্রধান ড. ইউনূস। 

বাংলাদেশের সরকার প্রধান হিসেবে নোবেল পুরষ্কার বিজয়ী প্রফেসর ড. ইউনূসের জাতিসংঘে এটি হবে তার প্রথম যোগদান। এ জন্য ড. ইউনূসের নিউইয়র্ক সফর বেশ গুরুত্বপূর্ণ এবং জাতিসংঘে তার ভাষণের প্রতি বিশ্ব নেতৃবৃন্দের আগ্রহ থাকবে বলে বিশেষজ্ঞমহল অভিমত ব্যক্ত করেছেন।
জাতিসংঘের অধিবেশনে যোগদানের সময় ড. ইউনূসের সাথে ছোট পরিসরের সফরসঙ্গী থাকবে। নিতান্তই যে সকল সরকারি কর্মকর্তার কাজ রয়েছে শুধু তারাই তার এবারের সফরসঙ্গী হবেন।
উল্লেখ্য, আগামী ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এবারের ৭৯তম সাধারণ অধিবেশন। অধিবেশন  চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এরমধ্যে হাই লেভেল জেনারেল ডিবেট চলবে ২৪ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর।
 

শেয়ার করুন: