শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

চট্টগ্রাম এসোসিয়েশনের নির্বাচন কমিশনের দ্বিতীয় বৈঠক

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশিত: ১৮:০৮, ১২ জুলাই ২০২৪

চট্টগ্রাম এসোসিয়েশনের নির্বাচন কমিশনের দ্বিতীয় বৈঠক

ছবি: সংগৃহীত

প্রবাসের অন্যতম বৃহত্তর সংগঠন চিটাগাং এসোসিয়েশন অব নর্থ আমেরিকা ইনক (চট্টগ্রাম সমিতির) এর নির্বাচন কমিশনের দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার রাতে ভাচুর্য়াল এ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কশিমনার প্রকৌশলী শেখ মোহাম্মদ খালেদ। বৈঠকে কমিশনার প্রকৌশলী মোহাম্মদ এ হান্নান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মো: হোসেন, ব্যবসায়ী মোহাম্মদ সেলিম হারুন ও সাংবাদিক শাহাব উদ্দিন সাগর অংশ নেন।

এতে নির্বাচন কমিশনের কর্মপরিকল্পনা এবং কমিশনারদের দায়িত্ব বণ্টন সংক্রান্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে প্রধান নির্বাচন কশিমনার প্রকৌশলী শেখ মোহাম্মদ খালেদ জানান, অন্তবর্তীকালীন কমিটির কাছে অফিসিয়ালি হালনাগাদ ভোটার তালিকাসহ নির্বাচন পরিচালনার জন্য ফান্ড চাওয়া হয়েছে। অন্তবর্তীকালীন কমিটি এ নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করছে মর্মে কমিশনকে জানানো হয়েছে বলে প্রধান নির্বাচন কমিশনার বৈঠকে উল্লেখ করেন।
বৈঠকে অন্য কমিশনাররা ভোটার তালিকা এবং পরবর্তী নির্বাচন কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করেন। প্রধান নির্বাচন কশিনার অন্যান্য নির্বাচন কমিশনারের মধ্যে দায়িত্ব বণ্টন করে দেন। কমিশনাররা আন্তরিকভাবে দায়িত্ব পালন করবেন বলে গুরুত্বারোপ করেন। এখন থেকে নির্বাচন সংক্রান্ত সব তথ্য এবং কমিশনের সব সিদ্ধান্ত স্পোর্কস পার্সনই একমাত্র সবাইকে অবহিত করবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।
 

শেয়ার করুন: