শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

রশীদ বাবলুর দাফন সম্পন্ন

নিউইয়র্ক

প্রকাশিত: ১৮:১০, ১২ জুলাই ২০২৪

রশীদ বাবলুর দাফন সম্পন্ন

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী টাঙ্গাইলের করটিয়ার হারুনুর রশীদ বাবলু’র নামাজে জানাজা ও দাফন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ জুলাই) বাদ জোহর জ্যামাইকা মুসলিম সেন্টারে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরদিন বৃহস্পতিবার সকালে তার মরদেহ লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়াল মুসলিম কবর স্থানে দাফন করা হয়।

নিউইয়র্কের কুইন্স ভিলেজে স্থায়ীভাবে বসবাসরত বাবলু মঙ্গলবার (৯ জুলাই) বিকেল ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় লং আইল্যান্ড জুইস হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। খবর ইউএনএ’র।
জানাজা নামাজে ইমামতি করেন জেএমসি’র খতিব ও ইমাম মির্জা আবু জাফর বেগ। নামাজের আগে উপস্থিত সবার কাছে দোয়া চেয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মরহুম বাবলু’র একমাত্র ছেলে ইয়াসরিব রশিদ অনিম ও জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি) পরিচালনা কমিটির জয়েন্ট সেক্রেটারী ফখরুল ইসলাম দেলোয়ার। জানাজায় বিপুল সংখ্যক প্রবাসী টাঙ্গাইলবাসী সহ সর্বস্তরের প্রবাসী অংশ নেন।  
ব্যক্তিগত জীবনে স্বল্পভাষী, বন্ধুবৎসল ও নিরহংকারী হারুনুর রশীদ বাবলু’র দীর্ঘদিন ধরে ব্রেন ক্যান্সার সহ শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন। তার বয়স হয়েছিলো ৬৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং এক পুত্র ও এক কন্যা ও ৬ ভাই-বোন সহ বহু আতœীয়-স্বজন রেখে গেছেন। তার এক ভাই ও তিন বোন নিউইয়র্ক প্রবাসী এবং অপর এক ভাই ও দুই বোন দেশে বসবাস করেন। তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী টাঙ্গাইলবাসীদের সামাজিক সংগঠন টাঙ্গাইল সোসাইটি ইউএসএ ইনক’র সাবেক সভাপতি। তার ইন্তেকালের খবরে প্রবাসী টাঙ্গাইলবাসী সহ বন্ধুমহলে শোকের ছায়া নেমে এসেছে। 
এদিকে হারুনুর রশীদ বাবলু’র ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন টাঙ্গাইল সোসাইটি’র সভাপতি মোহাম্মদ শামসুজ্জামান খান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফ ভূইয়া টনি। এছাড়াও প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ ইনক’ সভাপতি মোহাম্মদ ফরিদ খান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শরীফ সিকদার পৃথক বিবৃতিতে কমিউনিটির পরিচিত মুখ হারুনুর রশীদ বাবলু’র ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আতœার মাগফেরাত কামনা করেছেন। 
এছাড়াও গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন সাপ্তাহিক হককথা ও আজকের টেলিগ্রাম সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ। 
 

শেয়ার করুন: