সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

রিজু মোহাম্মদ টানা চার বার প্রচার  সম্পাদক

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৫, ৬ সেপ্টেম্বর ২০২৪

রিজু মোহাম্মদ টানা চার বার প্রচার  সম্পাদক

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসীদের আমব্রেলা সংগঠন বাংলাদেশ সোসাইটির নির্বাচনে টানা ৪র্থ বারের মতো জনসংযোগ ও প্রচার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রিজু মোহাম্মদ। সর্বশেষ তিনি সেলিম-আলী প্যানেল থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে নির্বাচন কমিশন এ পদে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি এখনো।

জানা গেছে, গত ২ সেপ্টেম্বর সোমবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। এদিন সেলিম-আলী প্যানেল থেকে কার্যকরী পরিষদের ১৯টি পদে ১৯জন মনোনয়পত্র জমা দেন। এই প্যানেল থেকে প্রচার ও গণসংযোগ পদে মনোনয়নপত্র জমা দেন রিজু মোহাম্মদ। অন্যদিকে কার্যকরী পরিষদের ১৯টি পদের মধ্যে ১৮টি পদে মনোনয়নপত্র জমা দেয় রুহুল-জাহিদ প্যানেল। ফলে প্রচার ও গণসংযোগ সম্পাদক পদে রিজু মোহাম্মদের কোনো প্রতিদ্বন্দ্বী নেই। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৮ সেপ্টেম্বর রোববার। এদিন রিজুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিকভাবে বিজয়ী ঘোষণা করা হতে পারে। এর আগে পর পর তিন মেয়াদে রিজু মোহাম্মদ বাংলাদেশ সোসাইটির প্রচার ও গণসংযোগ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
বয়সে অপেক্ষাকৃত তরুণ হলেও রিজু মোহাম্মদ সংগঠক হিসাবে অভিজ্ঞ। পেশায় সাংবাদিক হলেও সামাজিক কর্মকা-ে তার কর্মকা- সর্বজন বিদিত। তিনি আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা। তিনি এবি মিডিয়া গ্রুপের কর্ণধার। নিউইয়র্কে তিনি এটিএন বাংলা, এটিএন নিউজ, চ্যানেল আই ও এনটিভিতে কাজ করেছেন। এছাড়া বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে যুক্ত ছিলেন রিজু মোহাম্মদ। সিলেটের বিয়ানীবাজারের কৃতি সন্তান রিজু মোহাম্মদের বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। লেখাপড়া করেছেন নিউইয়র্কে।
দায়িত্ব পালন করেছেন বিয়ানীবাজার সমিতির কার্যকরী পরিষদে। ছিলেন এই সংগঠনের নির্বাচন কমিশনারও। বাংলাদেশ সোসাইটির প্রচার ও গণসংযোগ সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি রিজু মোহাম্মদ জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির বর্তমান যুগ্ম সম্পাদক। রিজু মোহাম্মদের বাবা আব্দুল খালেক লালু বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক। তার মা একজন গৃহিনী। রিজু মোহাম্মদ বিবাহিত এবং এক কন্যা সন্তানের জনক।
 

শেয়ার করুন: