বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ড. ইউনূসের আগমনে বিক্ষোভ করবে  আওয়ামী লীগ

প্রকাশিত: ২১:৫৮, ১৩ সেপ্টেম্বর ২০২৪

ড. ইউনূসের আগমনে বিক্ষোভ করবে  আওয়ামী লীগ

ছবি: সংগৃহীত

জাতিসংঘের ৭৯তম সাধারন অধিবেশনে যোগ দিতে আগামী ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক সফরে আসছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকার প্রধান ড. মুহাম্মদ ইউনূস। তাঁর জাতিসংঘ আগমনে বিক্ষোভ-প্রতিবাদ জানাবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এমন কর্মসূচি ঘোষণা করা হয়েছে দলের পক্ষ থেকে।  
ড. ইউনূস আগামী ২২ সেপ্টেম্বর, রোববার নিউইয়র্ক আসার দিন সকাল ১০টায় জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশ করবে।

এছাড়াও ২৭ সেপ্টেম্বর, শুক্রবার জাতিসংঘে তাঁর ভাষণ দেওয়ার সময়ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশ করা হবে। ‘অসাংবিধানিক অনির্বাচিত অন্তর্র্বতীকালীন অবৈধ দখলদার সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস’ উল্লেখ করে সমাবেশ দুটি সফল করার জন্য দলের পক্ষ থেকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন। 
এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান শনিবার (৭ সেপ্টেম্বর) তার ফেসবুক পেইজে প্রদত্ত এক বিবৃতিতে বলেছেন, ‘নোবেল লরিয়ট ড. ইউনূস সাহেব যেহেতু সংবিধান স্থগিত বা বিলুপ্ত হয়নি সেহতু  অন্তর্র্বতীকালীন সরকারের বৈধ প্রধান উপদেষ্টা হতে পারেন না। কারণ সংবিধানে অন্তর্র্বতীকালীন সরকারের কোন উল্লেখ বা অস্তিত্ব নেই। জোর পূর্বক সংবিধান লঙ্ঘন করে মহামান্য রাষ্ট্রপতিকে দিয়ে শপথ গ্রহণ করেছেন যা অবৈধ। দেশে বর্তমান অরাজকতা ও আইন শৃংখলা অবনতির জন্য দায়ী ড. ইউনূস। জাতিসংঘের ঐতিহ্য বিনষ্ট করবেন না জোর পূর্বক অংশগ্রহণ করার মধ্য দিয়ে। আর দেরি না করে, জনগণের নির্বাচিত প্রতিনিধিদের দেশ পরিচালনায় সহযোগিতা করুন এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অংশগ্রহণ করুন।’ 
 

শেয়ার করুন: