মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

গানে গানে মুগ্ধতা ছড়ান তিনি

নিউইয়র্কে বেবী নাজনীনের  একক সঙ্গীতানুষ্ঠান

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৫:৫১, ৪ অক্টোবর ২০২৪

নিউইয়র্কে বেবী নাজনীনের  একক সঙ্গীতানুষ্ঠান

ছবি - নবযুগ

নিউইয়র্কের মাটিতে কন্ঠের যাদুতে প্রবাসীদের মুগ্ধ করেছেন ব্ল্যাক ডায়মন্ডখ্যাত সংগীতশিল্পী বেবী নাজনীন। ৩০ সেপ্টেম্বর সোমবার নিউইয়র্কের কুইন্সের ওয়ার্ল্ড ফেয়ার মেরিনায় আয়োজিত একক সঙ্গীতানুষ্ঠানে তিনি এ সূরের মুগ্ধতা ছড়ান। এ অনুষ্ঠানের আয়োজন করে তার ফ্যানস ক্লাব। এটি প্রেসেন্ট করেছে আশা গ্রুপ অব কোম্পনিজ। সঙ্গীত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উল্লেখযোগ্য প্রবাসী বাংলাদেশিরা। এর মধ্যে ছিলেন ব্যবসায়ী, রাজনীতিবিদ ও কমিউনিটির নেতৃবৃন্দ।

সঙ্গীতানুষ্ঠান উদ্বোধন করেন ইউর ড্রিম হোম কেয়ারের সিইও ও প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের বর্তমান চেয়ারম্যান এম এ আজিজ। এ সময় উপস্থিত ছিলেন আশা গ্রুপ অব কোম্পানিজের কর্ণধার এবং সাপ্তাহিক সাদাকালো পত্রিকার সম্পাদকমন্ডলীর সভাপতি ও প্রকাশক আকাশ রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস আহমেদ, বিলাল চৌধুরী, বশির ভূঁইয়া, নাঈম টুটুল, এটর্নী মঈন চৌধুরী, আকিব হোসেন, নুরুল আমিন, অ্যাডভোকেট আরিফ চৌধুরি, সোহাগ আজম, জসীম ভুইয়া, জিল্লুর রহমান জিল্লু, এবাদ চৌধুরী, ফয়েজ চৌধুরী প্রমুখ।
 
বেবী নাজনীন তার জনপ্রিয় গানগুলো গেয়ে শোনান। তার গান মন্ত্রমুগ্ধের মতো শোনেন উপস্থিত অতিথিরা। তিনি বেশ কয়েকটি গান পরিবেশন করেন। এর মধ্যে রয়েছে- এলোমলো বাতাসে উড়িয়েছি শাড়ির আঁচল, কাল সারা রাত ছিল স্বপনেরও রাত ইত্যাদি।
বহু জনপ্রিয় গান উপহার দিয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই সংগীতশিল্পী। আধুনিক সংগীতের সর্বাধিক সংখ্যক একক, দ্বৈত ও মিশ্র অডিও অ্যালবামের শিল্পী বেবী নাজনীন তার সংগীত জীবনের শুরু থেকেই অডিও মাধ্যম, বেতার, টেলিভিশন, সিনেমা এবং দেশ-বিদেশের মঞ্চ মাতিয়েছেন। কিন্তু বিএনপি সমর্থন করায় আওয়ামী সরকারের আমলে নিগ্রহের শিকার হয়েছেন বেবী নাজনীন। তাকে দেশে কোন গান করতে দেয়া হয়নি। তার উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে- মানুষ নিষ্পাপ পৃথিবীতে আসে, ওই রংধনু থেকে, পত্রমিতা, এলোমলো বাতাসে উড়িয়েছি শাড়ির আঁচল, কাল সারা রাত ছিল স্বপনেরও রাত, দুচোখে ঘুম আসে না তোমাকে দেখার পর, আমার ঘুম ভাঙাইয়া গেলোরে মরার কোকিলে, লোকে বলে আমার ঘরে নাকি চাঁদ উঠেছে, প্রিয়তমা, সারা বাংলায় খুঁজি তোমারে, ও বন্ধু তুমি কই কই রে- এ প্রাণো বুঝি যায় রে, ইত্যাদি।
 

শেয়ার করুন: