শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

নতুন ঠিকানায়  বাংলাদেশ  কনস্যুলেট  

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৬:১১, ১১ অক্টোবর ২০২৪

নতুন ঠিকানায়  বাংলাদেশ  কনস্যুলেট  

ছবি: সংগৃহীত

১ অক্টোবর মঙ্গলবার নতুন ঠিকানায় স্থানান্তরিত হয়েছে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট অফিস। দীর্ঘদিন ধরে গুদাম ঘরে (স্টোরেজ বিল্ডিং) চলছিল কনস্যুলেটের কার্যক্রম। দেরীতে হলেও একধাপ এগিয়ে এবার বাণিজ্যিক ভবনে ঠাঁই পেল কনস্যুলেট। 

বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্কে নিজস্ব কনস্যুলেট ভবন থাকলে একটি দেশের ভাবর্মূতি উজ্জ্বল হয় নিঃসন্দেহে। প্রবাসীদেরও দীর্ঘদিনের প্রাণের দাবি- বাংলাদেশ কনস্যুলেটের নিজস্ব ভবন, যা আজো বাস্তবায়িত হয়নি। অথচ এই ভবন খুঁজতে গিয়ে স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কিছু অসৎ কর্মকর্তা নিউইয়র্ক সফরে এসে অপ্রত্যাশিতভাবে মোটা অংকের অর্থ ব্যয় করে গেছেন বলে অভিযোগ রয়েছে। 
নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জানিয়েছে, বাংলাদেশ কনস্যুলেটের নতুন ঠিকানা ৩১-১০ ৩৭ অ্যাভিনিউ, স্যুইট-২০১ (২য় তলা) লং আইল্যান্ড সিটি, নিউইয়র্ক-১১১০১। নতুন ঠিকানা আগের ঠিকানার কাছেই। ১ অক্টোবর থেকে নতুন ভবনে কার্যক্রম শুরু হয়েছে। বাংলাদেশ কনস্যুলেট-সংক্রান্ত হালনাগাদ তথ্যের জন্য সবাইকে বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের ওয়েব পেজ ও ফেসবুক অ্যাকাউন্ট ফলো করতে আন্তরিকভাবে অনুরোধ করা হয়েছে। 
নতুন অফিসের সেবা কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা ঠিকানাকে বলেন, আগের অফিসে চেয়ে পরিসরে বড় নতুন অফিস। এই অফিসে যারা আসবেন তাদের জন্য পে-পার্কিং সুবিধা রয়েছে। তিনি জানান, আগের অফিসে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় নতুন অফিস খুঁজতে হয়েছে। তবে এটা ফাইনাল নয়। বাংলাদেশ কনস্যুলেটের নিজস্ব ভবন খোঁজা অব্যাহত রয়েছে।  
 

শেয়ার করুন: