শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

চট্টগ্রাম সমিতির নির্বাচন

‘তাহের-আরিফ’ প্যানেলের সভায়  কনভেনশন সেন্টারের অঙ্গীকার

নিউইয়র্ক

প্রকাশিত: ১৬:১৯, ১১ অক্টোবর ২০২৪

‘তাহের-আরিফ’ প্যানেলের সভায়  কনভেনশন সেন্টারের অঙ্গীকার

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম সমিতি ইউএসএ’র আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘তাহের-আরিফ’ প্যানেলের এক পরিচিতি সভা জ্যামাইকায় অনুষ্ঠিত হয়েছে। সভায় চট্টগ্রাম সমিতিকে প্রবাসের একটি আধুনিক সংগঠনে পরিণত করার পাশাপাশি ‘চট্টগ্রাম কনভেনশন সেন্টার’ প্রতিষ্ঠান অঙ্গীকার করা হয়েছে। পাশাপাশি কানেকটিকাটে আরো একটি ‘কনভেনশন সেন্টার’ গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন বক্তারা। 

জ্যামাইকার ‘ইকরা পার্টি সেন্টার’-এ গত ২৯ সেপ্টেম্বর রোববার এই সভার আয়োজন করা হয়। সভায় প্রবাসী চট্টগ্রামবাসীদের ঢল নামলো। সকল বয়েসেরচট্টগ্রামবাসীদের পদভার আর কোলাহলে অনুষ্ঠানস্থল মিলন মেলায় পরিণত হয়। বিপুল সংখ্যক পুরুষদের পাশাপাশি উল্লেখযোগ্য সংখ্যক মহিলাদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। সন্ধ্যা থেকে প্রায় মধ্যরাত পর্যন্ত চলে সভার কার্যক্রম। 
সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আবদুর রহিম সভায় সভাপতিত্ব করেন। পবিত্র কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠের মধ্য দিয়ে সভা শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাবেক সহ-সভাপতি ও অন্তর্বর্তীকালীন কমিটির অন্যতম সদস্য তারিকুল হায়দার চৌধুরী। সভা পরিচালনা করেন ‘তাহের-আরিফ’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব কামাল হোসেন মিঠু। 
অনুষ্ঠানে ‘তাহের-আরিফ’ প্যানেলের সকল প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া হয়। এসময় উপস্থিত চট্টগ্রামবাসী তুমুল করতালির মাধ্যমে ‘তাহের আরিফ’ পরিষদের প্রতি তাদের অকুন্ঠ সমর্থন ব্যক্ত করেন।  
 
সভার বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি এবং ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ হানিফ, সাবেক সভাপতি কাজী সাখাওয়াত হোসেন আজম, সাবেক সভাপতি সারওয়ার জামান সিপিএ, সাবেক সাধারণ সম্পাদক মুনির আহমেদ, রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, সাবেক নির্বাচন কমিশনার এবং উপদেষ্টা আবু তালেব চৌধুরী চান্দু, মূলধারার রাজনীতিক ও সমিতির আজীবন সদস্য খোরশেদ খন্দকার, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান (সাবেক) রাশেদুল আলম, সাবেক ট্রাস্টি বোর্ড সদস্য ইঞ্জিনিয়ার সৈয়দ রফিক আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী ও জ্যামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক আফতাব মান্নান, আজীবন সদস্য জাহাঙ্গীর আলম, মিরেরশ্বরাই সমিতির সাবেক সভাপতি জিএম ফারুক, সমিতির আজীবন সদস্য ও অন্তবর্তীকালীন কমিটির সদস্য আবুল কাশেম (চট্টল কাশেম), চবি এলমনাই এসোসিয়েশনে ইউএসএ’র সভাপতি অধ্যাপক সোলাইমান, বিশিষ্ট ব্যাংকার ফজলুল কাদের চৌধুরী, এডভোকেট আবদুল হামিদ, নুর মোহাম্মদ সওদাগর, সিরসরাই সমিতি ইউএসএ’র সভাপতি মেজবা আহমেদ, চট্টগ্রাম সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক আরিফ চৌধুরী, আজীবন সদস্য শওকত হোসেন, আবদুল করিম, মোহাম্মদ ঈসা, অজয় বডুয়া, মুরাদুল আলম, আক্তার হোসেন, কালাম চৌধুরী প্রমুখ।
এছাড়া সভায় সমিতির প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ আমিন, মীরসরাই সমিতির উপদেষ্টা আবু তাহের, জাকির হোসেন, আবু তাহের, নুরুল কবির ননা মিয়া, ইলিয়াচ, আরিফ হোসেন আরিফ প্রমুখ আরো উপস্থিত ছিলেন। 
সভায় বক্তারা বলেন, ‘তাহের-আরিফ’ প্যানেলের সকল প্রার্থীই যোগ্য এবং সৎ। কারোর বিরুদ্ধে কোন রকমের দূর্নীতির অভিযোগ নেই। এরা সকলেই সমিতির অতীত কর্মকান্ডে প্রত্যক্ষ ভূমিকা রেখেছেন। সমিতির দূর্দিনে পাশে ছিলেন, সমিতিকে রাহুর হাত থেকে মুক্ত করার আন্দোলনে অগ্রভাগে ছিলেন। এই প্যানেল নির্বাচিত হলে এই প্যানেলের মাধ্যমে চট্টগ্রাম সমিতি একটি আধুনিক প্রতিষ্ঠানে রূপান্তরিত হবে। 
সভায় বক্তারা আরো বলেন, ‘তাহের-আরিফ’ প্যানেল নির্বাচিত হলে তাদের মাধ্যমেই গড়ে তোলা হবে ‘চট্টগ্রাম কনভেনশন সেন্টার’। এই সেন্টার প্রবাসী চট্টগ্রামবাসীর তথা নিউইয়র্কবাসীর সেবা প্রদান করবে। পাশাপাশি কানেকটিকাটে আরো একটি কনভেনশন সেন্টার গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করেন সকলে। 
সবশেষে ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন ‘তাহের-আরিফ’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং অন্তবর্তীকালীন কমিটির সদস্য মোহাম্মদ সেলিম। নৈশভোজের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে। 
 

শেয়ার করুন: