মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

৭৫ বছরের রাজনৈতিক দলকে  ডুবিয়েছেন: ফজলুর রহমান 

নিউইয়র্ক

প্রকাশিত: ১৬:৫৪, ১৮ অক্টোবর ২০২৪

৭৫ বছরের রাজনৈতিক দলকে  ডুবিয়েছেন: ফজলুর রহমান 

ছবি - নবযুগ

বর্ষিয়ান রাজনিতিবিদ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলুর রহমান যুক্তরাষ্ট্র সফর করছেন। তার সঙ্গে পরিবারের সদস্যরা রয়েছেন। এ রাজনিতিবিকে সংবর্ধনা ও তার সম্মানে মতবিনিময় সভা করা হয়। যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মতবিনিময় সভার আয়োজন করে।

গত ১৩ অক্টোবর এষ্টোরিয়া হেলো বাংলাদেশ রেস্টুরেন্ট হলরুমে এ সভার আয়োজন করা হয়। আয়োজনের প্রধান উদ্যোক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রিয় বিএনপির অন্যতম সদস্য জিল্লুর রহমান (জিল্লু)। সভায় সভাপতিত্ত করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি সোলেমান ভুইয়া।
ফজলুর রহমান বলেন, বিগত শেখ হাসিনা সরকারকে সতর্ক করে অতিরিক্ত বাড়াবাড়ি না করতে বলেছিলাম। তারা ভ্রুক্ষেপ করেননি। আজ আমার কথার প্রতিফলন ঘটেছে। শেখ হাসিনা শুধু নিজেই ডুবেননি, পঁচাত্তর বছরের রাজনৈতিক দলকে ডুবিয়েছেন। তিনি তাঁর মহান পিতা শেখ মুজিবুর রহমানের সম্মান নষ্ট করেছেন।
তিনি বলেন, আমার নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা বাংলাদেশে সবচেয়ে সম্মানীত নেত্রী। বর্তমানে বাংলাদেশে তাঁর ইমেজের ধারে কাছেও কোন রাজনীতিবিদ নেই বলে উল্লেখ করেন এডভোকেট ফজলুর রহমান।
বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, তিনি আগের চেয়ে অনেক বেশি ম্যাচিউরড।
মতবিনিময় সভায় উপস্তিত ছিলেন কেন্দ্রিয় বিএনপির অন্যতম সদস্য মিজানুর রহমান (মিল্টন) ভুইয়া, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধক্ষ জসীম ভুইয়া, সদ্য সাবেক কেন্দ্রিয় যুবদলের আন্তর্জাতিক সম্পাদক আবু সাইদ।
আয়োজক হিসাবে ছিলেন মোহাম্মদ খলকুর রহমান, মোহাম্মদ রিপন মিয়া, সাইদুর খাঁন (ডিউক), নিউইয়র্ক স্টেট জাসাসের সভাপতি মো: জাবেদ উদ্দিন, মোহাম্মদ নুরে আলম, জামালুর রহমান চৌধুরী, সুলতান আহমদ ভুইয়া।
যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সহ-সভাপতি আতিকুল আহাদের সঞ্চালনায় আরও উপস্তিত ছিলেন নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির সাধারন সম্পাদক ফয়েজ চৌধুরী, বাংলাদেশ কেন্দ্রিয় সেচ্চাসেবক দলের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুর খাঁন (হারুন), বিএনপি নেতা মুহিবুর রহমান।
কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক দলের নেতা খোরশেদ আলম, ব্যবসায়ী যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সহ-সভাপতি তোফায়েল চৌধুরী (লিটন), বিএনপি নেতা এবাদ চৌধুরী, জাহাংগীর আলম, নাসিম আহমেদ, যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সভাপতি জাকির এইচ চৌধুরী, মোতাহার হোসেন, চৌধুরী সালেহ , রিয়াজ মাহমুদ, সোয়েব আহমদ, চৌধুরী সালেহ, এমদাদ রহমান তরফদার, তোফায়েল আহমদ, সোহাগ আফছার, কয়েছ আহমদ, হোসেন আহমদ, ময়নুল হক চৌধুরী, মোশারফ হোসাইন, শরিফুল খালিশদার, শামিম মাহমুদ, সোহেল আহমদ, আলমগীর হোসেন, আব্দুল আলম, আজিজুল হক, আজম, মুনিরসহ আরো অনেকে।
 

শেয়ার করুন: