মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ভোটার সংখ্যা ২ হাজার ৮৯৯

চট্টগ্রাম সমিতির নির্বাচন  পরশু রোববার

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৬:৫৭, ১৮ অক্টোবর ২০২৪

চট্টগ্রাম সমিতির নির্বাচন  পরশু রোববার

ছবি: সংগৃহীত

আগামী ২০ অক্টোবর প্রবাসের অন্যতম সংগঠন চট্টগ্রাম সমিতির নির্বাচন। নির্বাচন কমিশনের অনতম সদস্য শাহাব উদ্দিন সাগর জানিয়েছেন, নির্বাচনের সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। চট্টগ্রাম সমিতির এই নির্বাচনে ২ হাজার ৮৯৯ জন ভোটার চারটি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। চারটি কেন্দ্রের মধ্যে দুটি কেন্দ্র নিউইয়র্কে। বাকি দুটো কেন্দ্রের মধ্যে একটি রয়েছে ফিলাডেলফিয়ার মদিনা মসজিদে। আরেকটি কেন্দ্র কানেকটিকাটে।

নিউইয়র্কের দুটো কেন্দ্রের মধ্যে একটি ব্রুকলিনের পিএস ১৭৯ স্কুলের অডিটোরিয়াম, আরেকটি কেন্দ্র জ্যামাইকার ইকরা সেন্টারে। নির্বাচন কমিশন সূত্র জানায়, ভোট গ্রহণ শুরু হবে সকাল ৯টা থেকে। তা চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। দিনব্যাপী ভোট গ্রহণ শেষে রাতেই গুনে বেসরকারি ফলাফল ঘোষণা করা হবে। এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশার ইঞ্জিনিয়ার শেখ মোহাম্মদ খালেদ জানান, ভোট গ্রহণ করা হবে মেশিনে। তবে নো আইডি নো ভোট-এটা সবাইকে মানতে হবে। তিনি সুষ্ঠু, অবাধ এবং গ্রহণযোগ্য নির্বাচনে সবার সহযোগিতা কামনা করেন।
জানা গেছে, চট্টগ্রাম সমিতির নির্বাচনে দুটো প্যানেল থেকে ৩৮ জন প্রার্থী এবং সাধারণ সম্পাদক পদে মহিউদ্দিন চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। বিভিন্ন সূত্রে জানা যায়, চট্টগ্রাম সমিতির নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হবে। সাধারণ সম্পাদক পদে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হবে। এছাড়া সভাপতি পদসহ সব পদে দ্বিমুখী লড়াই হবে। এক পানেলের নেতৃত্বে রয়েছেন তাহের-আরিফ এবং মাকসুদ-মাসুদ প্যানেল। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কথা বলা হলেও যারা কেন্দ্রে ভোটার নিয়ে আসবেন তাদের পক্ষে জয়ের পাল্লা ভারী থাকবে।
 

শেয়ার করুন: