শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ব্রিজ টানেলে টোল ফাঁকি দেয়ায় অভিযোগ

নিউইয়র্কে ১৫৪০ গাড়ি  জব্দ, গ্রেফতার ৩৩৯

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪৯, ১২ জুলাই ২০২৪

নিউইয়র্কে ১৫৪০ গাড়ি  জব্দ, গ্রেফতার ৩৩৯

ছবি: সংগৃহীত

টোল ও ফি পরিশোধ না করায় নিউইয়র্ক সিটিতে ১,৫৪০টি গাড়ি জব্দ করা হযেছে। এছাড়া ৩৩৯ জনকে গ্রেফতার এবং ১২,০০৭টি পরোয়ানা জারি করা হয়েছে। এসব চালকের কাছে ১২.৫ মিলিয়ন ডলারের বেশি পাওনা রয়েছে। নিউইয়র্ক সিটির সেতু ও টানেলগুলোতে ভুতুরে প্লেট এবং টোল লঙ্ঘনকারী গাড়ির বিরুদ্ধে যৌথ অভিযানে এসব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে গভর্নর ক্যাথি হোকুল জানিয়েছেন।
গভর্নর হোকুল বলেন, ‘ভুতুরে প্লেট এবং টোল ফাঁকিতে প্রতি বছর আমাদের রাজ্যের মিলিয়ন মিলিয়ন ডলার ক্ষতি হয়। সবার জন্য গণপরিবহন ব্যবস্থা নির্মাণে আমাদের প্রয়াসে বাধার সৃষ্টি হয়।’

তিনি বলেন, এই অন্যায় প্রতিরোধের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমাদের কথা একেবারেই পরিষ্কার : যথেষ্ট হয়েছে, আর নয়।
গত সোমবার আইন প্রয়োগকারী সংস্থা ব্রঙ্কস হোয়াইটস্টোন ব্রিজ অতিক্রম করার সময় ৫৫টি গাড়ি জব্দ করে। এ সময় অপরিশোধিত ৪৮০,০০০ ডলার টোল, ফি আদায় করা হয়। একই সাথে ১৩ জনকে গ্রেফতার এবং ৪৩৩টি পরোয়ানা জারি করা হয়।
ভারজানো-ন্যারোস ব্রিজ, কুইন্স মিডটাউন টানেল, উইলিয়ামসবার্গ ব্রিজ, লিংকন টানেল, হল্যান্ড টানেল, গোয়েথালস ব্রিজ, বেয়ন ব্রিজ, আউটারব্রিজ ক্রসিংয়ে অভিযানে বাকি ব্যবস্থা গ্রহণ করা হয়।
অভিযানে এমটিএ ব্রিজ অ্যান্ড টানেল অফিসার, এমটিএ পুলিশ, এনওয়াইপিডি, নিউইয়র্ক স্টেট পুলিশ, নিউইয়র্ক সিটি শেরিফস অফিস, নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট অব মোটর ভেহিক্যালস (ডিএমভি), নিউইয়র্ক সিটি ট্যাক্সি অ্যান্ড লিজুজিন কমিমন (টিএলসি) পুলিশ, এবং পোর্ট অথোরিটি পুলিশ বিভাগ (পিএপিডি) অংশ নেয়।
নিউইয়র্ক স্টেট পুলিশের সুপারিনটেনডেন্ট স্টিভেন জি জেমস বলেন, ‘লোকজন ভুয়া, চোরাই ও অস্পষ্ট লাইসেন্স প্লেট ব্যবহার করে অবৈধ মাদক, বন্দু এবং অন্যান্য নিষিদ্ধ সামগ্রী পাচার করার জন্য। বিষয়টি মারাত্মক। এটি নিউইয়র্কের সব বাসিন্দার জীবনকে ঝুঁকিপূর্ণ করছে। আমরা এ ধরনের কার্যকলাপ বরদাস্ত করব না।’
তিনি বলেন, ‘আমরা সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এসব লোকদের পাকড়াও করব। তাদেরকে জবাবদিহিতার আওতায় আনা হবে।’
 

শেয়ার করুন: